Bangladeshi Broadsheet

One stop web portal for Bangladeshies in Australia

Next Text Post New Entry

My thoughts of observations, Your commnets

Posted by Mohammad Hassan on May 3, 2013 at 5:45 AM

বিভিন্ন সময়ে নিজের পর্যবেক্ষণগুলো ৮.৮.৮৮ থেকেই লিখছি। মাঝে মাঝেই গ্যাপ হয়। কিন্তু সামান্য এইসব নানান কিছু দেখা, বা অনুধাবন শুধুই নিজের ব্যাঙ্ক ভর্তি করে রেখে হুদাই একলা বিকশিত হবার কি আছে, যুগটা প্রকাশের। দেখেই কি হবে ভাই; তাতে অন্য কার কি লাভ? যা দেখলাম, যা করলাম- এমনকি নিজেও; তাতে প্রশ্ন আসলে তা কাউকে অপদস্থ্ করবার উদ্দেশ্যে তো নয়, তাই সার্বজনীনভাবে বা ইন কোমন অর্থেই লিখব। নিজের শেয়ার করা কিছুর সাথে মিল পেলে জাস্ট পড়ুন- অন্য সবাই কি ভাবছে, লিখুন আপনি কি ভাবলেন।আমি তো দেখলাম কমেন্ট আসতে বেশি দেরী হয় না। হাহাহাহ।

ইদানিং আবার লিখতে মন চায়। আমি কোনো লেখক (যে অর্থে একজন কাউকে লেখক বলা যায়;) মাত্র নই, কিন্তু লিখছি। ভালই লাগে। যারা পড়ছে হয়তো ভাবছে- সাড়ে সাত কিলো হেটে রণ ইদানিং বহুত পেচাল শুরু করলো না কি? আমিও একই রকম ভাবছি। আসলে যাদের সাথে রোজ সময়ের গ্যাপে দেখা হয়; তারা একই রকম আমাকেই তো জানেন। মুড থাকলে কিছু টপিক উস্কে দিয়ে বসে বসে আলোচনা শুনতে ভালো লাগে, কখনো কখনো বলতেও। তাহলে যারা এই আন্তর্জালে আমাকে পাচ্ছেন, কেন সেই একই আমাকে 'টেক্সট শো'র বরাতে পৌছে দিব না? কারো যদি বিন্দু মাত্র কিছু ভাবনা বাড়ে বা কোনো সিদ্ধান্তে পৌছুতে সুবিধা হয় ..... ভালো ভাবনায় কার কি ক্ষতি?

সামনের দিনে নিজের অনেক ভাবনায় অনেককে দুরে নিয়ে যাবে। আবার হয়ত অনেকের সাথেই আরও বেশি যোগাযোগও তৈরীও করে দিতে পারে। এইখানে যা ভালো লাগবে না, আপনাদেরই অনেকে হয়তো কিছু গালি, কিছু যুক্তি, কিছু তথ্য দিয়ে শুধু আমাকেই না; অজান্তেই অনেককে ঋদ্ধশালী করবেন। Together we are ...

দয়া করে এই ভাববেন না যেন- যা আমি লিখলাম তাই বেদবাক্য। সময়ের স্রোতে আমি, আপনারা- আমরা সবাই অনেক পরিবর্তনের মধ্যে দিয়েই যাই। ১০ বছর আগে যা ভাবতাম- তার সব কিছুই এখনো অবিকল সেই রকমই ভাবি, এই দাবি কে করে? লিখতে ভালো লাগছে তাই লিখছি। টেক্সট শো তে আপনাদের কম্মেন্ট পরে আমার নিজস্ব ভাবনার দিক আর গতি যদি পরিবর্তনের হয়, তবে তাই হবে। যা গ্রহণ করবার মতই, আর বুঝতে সময় লাগে না, তাতে সময় ক্ষেপণ করবো কেন? শুধু নিজের ধারনা বলেই যারা সঠিক তথ্য, যুক্তি এবং আবেগের কাছেও একঘুয়ে ভাবে নিজেকেই উপরে তুলে ধরেন, আমি সেই দলের কর্মী নই। একটি সঠিক কথা এক বার বলাই যথেষ্ট। যিনি বুঝবার, সত্যি বুঝতে চান, আশা করি তাদের সংখ্যাই এখনো অনেক বেশি। বারবার তর্ক করলেই না বুঝতে চাইলে, বুঝানো যাই কি?

আপনারা সবাই আমার টেক্সট শো তে সবান্ধব-সপরিবারে আমন্ত্রিত। শেষ যুক্তি তথ্যের পর হয়তো tv টিউন করবার মতোই অন্য কোনো টেক্সট শো তে সামিল হবেন। সোশ্যাল কমিউনিকেশন তো এই রকমই। যা ভাবলাম তা আরেকজনের সাথে শেয়ার করে যদি ভাবনাগুলোকে সঠিক বা ভুল জেনে ভালোর পথে এগিয়ে যাওয়া যায়, একসাথে সকলে।

 

 

Categories: Japito Jibon

Post a Comment

Oops!

Oops, you forgot something.

Oops!

The words you entered did not match the given text. Please try again.

Already a member? Sign In

0 Comments